আজ থেকে আনলক 5.0, কি কি খুলে যাচ্ছে দেখুন

 বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে প্রকাশ হয়েছে গাইডলাইনস আনলক 5.0 পর্যায় শুরু হচ্ছে আজ থেকে। গাইডলাইন প্রকাশ করা হয়েছে এবং সেখানে জানানো হয়েছে 15 ই অক্টোবর থেকে খুলে যাচ্ছে বিভিন্ন সিনেমা হল এন্টারটেইনমেন্ট পার্ক তবে সিনেমা হলে মাত্র 50 শতাংশ দর্শক থাকতে পারবে। 31 শে অক্টোবর পর্যন্ত জারি থাকবে এই 5.0 কি কি খোলা থাকছে আনলক 5.0 তে চলুন দেখে নিই এক নজরে। খুলে যাচ্ছে সিনেমাহল, থিয়েটার, পার্ক যেখানে অবশ্যই 50 শতাংশ দর্শক নিয়ে তা খুলতে হবে।

এবং মেনে চলতে হবে তথ্য-সম্প্রচার মন্ত্রকের  দেওয়া গাইডলাইন। খুলে যাচ্ছে সুইমিনপুল প্রশিক্ষণ ও শিক্ষার জন্য খুলে দেয়া হচ্ছে। অনলাইনে যেভাবে ক্লাস চলছিল স্কুল চলছে সেভাবেই চালাতে হবে এবং স্কুল খোলার ক্ষেত্রে 15 ই অক্টোবর সিদ্ধান্ত নেয়া হবে এমনটাই জানানো হয়েছে উচ্চশিক্ষার ক্ষেত্রে কলেজ বা অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো রয়েছে সেগুলি খোলার ক্ষেত্রে সিদ্ধান্ত নেবে স্বরাষ্ট্রমন্ত্রক সেটি অবশ্য পরে জানানো হবে।

15 ই অক্টোবর থেকে আবার খুলে যাচ্ছে এন্টারটেনমেন্ট পার্ক সামাজিক ধর্মীয় শিক্ষা বিনোদনমূলক ইত্যাদি জায়গাগুলোতে মাত্র 100 যোগ দিতে পারবে বাইরে জমায়েত করতে হবে হলঘরের ক্ষমতার 50% লোক সেখানে রাখতে হবে কনটেইনমেন্ট জোন গুলিতে 30 অক্টোবর পর্যন্ত থাকবে লকডাউন