24 C
Kolkata
Saturday, February 4, 2023
Homeরাজ্যবেআইনি বালি-মাটি ভর্তি ট্রাক্টরের রেষারেষিতে ঘটল এই ঘটনা

বেআইনি বালি-মাটি ভর্তি ট্রাক্টরের রেষারেষিতে ঘটল এই ঘটনা

শীতের মরশুমে মুর্শিদাবাদের ভরতপুর থানা এলাকাতে ময়ূরাক্ষী নদীতে জল কমতেই শুরু হয়েছে বেআইনিভাবে নদীর বুক থেকে বালি এবং নদীর পাড় থেকে মাটি চুরি।
মঙ্গলবার সকালে ময়ূরাক্ষী নদীর বুক থেকে বেআইনিভাবে বালি এবং মাটি পাচার করার সময় দুটি ট্রাক্টরের মধ্যে রেষারেষির সময় ভরতপুর থানার রুহা গ্রামে নদীর বাঁধের উপর একটি ট্রাক্টর উল্টে গুরুতর আহত হলেন এক নাবালিকা। এই ঘটনাতে মৃত্যু হয়েছে কমপক্ষে নটি গবাদি পশুর। মঙ্গলবার সাত সকালে মুশিদাবাদ জেলার ভরতপুর এক নম্বর ব্লকের অন্তর্গত রুহা গ্রামে দুটি ট্রাক্টরের রেষারেষিতে পথ দুর্ঘটনায় জখম হল এক মহিলা। আহত ওই মহিলাকে চিকিৎসার জন্য তড়িঘড়ি কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য গোটা গ্রাম জুড়ে। যদিও এই দুর্ঘটনা প্রসঙ্গে ভরতপুর এক নম্বর পঞ্চায়েত সমিতির বোন ও ভূমি কর্মাধ্যক্ষ বিশ্বজিৎ বাগদী বলেন নদীর ঘাট থেকে অবৈধভাবে বালি ও মাটি পাচার করে নিয়ে যাবার সময় দুটি ট্রাক্টর নিজেদের মধ্যে রেষারেষি করছিল আর তখনই একটি ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে বাঁধের উপর থেকে নিচে পড়ে যায় একটি মহিলার উপর আর যার জেরে এই পথ দুর্ঘটনা, মহিলা আহত হবার পাশাপাশি বেশ কয়েকটি গবাদি পশু মারা গিয়েছে বলে জানিয়েছেন ভরতপুর এক নম্বর পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধ্যক্ষ বিশ্বজিৎ বাগদী। পাশাপাশি আশঙ্কাজনক অবস্থায় ওই মহিলা বর্তমানে কান্দি মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন
স্থানীয় সূত্রে জানা গেছে মঙ্গলবার সকালে ময়ূরাক্ষী নদীর থেকে বালি এবং নদীর পাড় থেকে মাটি কেটে দুটি ট্রাক্টর দ্রুত বেগে রুহা গ্রামে নদীর বাঁধের উপর দিয়ে যাচ্ছিল। কিন্তু রেষারেষির সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক্টর বাঁধের উপর থেকে নিচে গড়িয়ে পড়ে যায়। সেই সময় বাঁধের নিচে বাড়ির পোষ্য একটি ছাগলকে খাওয়াতে নিয়েছিল সোহাগী মাঝি (১৩) নামে স্থানীয় এক বাসিন্দা।
রুহা গ্রামের কিছু বাসিন্দা নাম না প্রকাশের শর্তে অভিযোগ করেন- ময়ূরাক্ষী নদীতে জল কমার সাথে স্থানীয় কয়েকজন বালি এবং মাটি মাফিয়া পুলিশ-প্রশাসনের প্রত্যক্ষ মদতে রোজ নদীর বুক থেকে বালি এবং পাড় থেকে মাটি চুরি করে নিয়ে যাওয়া শুরু করেছে।
তারা বলেন -আজ সকালে দুটি বালি-মাটি বোঝাই ট্রাক্টর নিজেদের মধ্যে রেষারেষি করার সময় একটি ট্রাক্টার হটাৎ বাঁধের উপর থেকে উল্টে নিচে পড়ে যায়। এই ঘটনায় সোহাগী গুরুতর আহত হন। এর পাশাপাশি বাঁধের নিচে চড়তে আসা পাঁচটি ভেড়া, দুটি গরু এবং দুটি ছাগল ওই ট্রাক্টরের তলায় চাপা পড়ে মারা যায় বলে গ্রামবাসীরা জানিয়েছেন।
পুলিশ সূত্রে জানা গেছে গুরুতর আহত অবস্থায় সোহাগীকে বর্তমানে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে সে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। পুলিশ ইতিমধ্যে ওই ট্রাক্টর দুটিকে আটক করেছে।
অন্য দিকে এই ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বড়ঞার তৃণমূল কংগ্রেস বিধায়ক জীবনকৃষ্ণ বলেন,’ স্থানীয় গ্রামবাসীদের কাছ থেকে ঘটনাটি আমি শুনেছি। আগামী দিন এরকম ঘটনা যাতে আর না ঘটে সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। বালি এবং মাটি চুরি বন্ধের জন্য পুলিশ এবং প্রশাসনের আধিকারিকদের সাথে আমি কথা বলব। ‘

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments