জঙ্গিপুরের সাংসদ অভিজীৎ মুখার্জির উদ্যেগে ও ভারত সরকারের প্রতিবন্ধীদের সামগ্রী নির্মাণ সংস্থা ALIMCO র সহযোগিতায় জঙ্গিপুর লোকসভার সাতটি বিধান সভা জুড়ে প্রতিবন্ধীদের প্রতিবন্ধী সামগ্রী বিতরণ করা হয়েছে ।
বৃহস্পতিবার, রঘুনাথগঞ্জ ১নং ব্লক এল প্রতিবন্ধীদের আনুষ্ঠানিক ভাবে প্রতিবন্ধীদের সামগ্রী বিতরণ করা হয় দেউলির জঙ্গিপুর ভবন থেকে।এদিন একশো পাঁচ জন প্রতিবন্ধীদের ট্রাইসাইকেল বিতরণ করেন সাংসদ অভিজিৎ মুখার্জি ।
জঙ্গিপুর টাউন কংগ্রেস সভাপতি মোহন মাহাতো বলেন জঙ্গিপুরের প্রাক্তন সাংসদ ও রাষ্ট্রপতি মাননীয় শ্রী প্রণব মুখার্জি প্রতিবন্ধীদের সামগ্রী বিতরণের সূচনা করেছিলেন । সাগরদিঘিতে সব থেকে বড় শিবিরের মাধ্যমে প্রতিবন্ধীদের সামগ্রী বিতরণ করা হয়েছিল ।
মাহাতো বলেন এই শিবিরের অব্যাহত রেখেছেন বর্তমান সাংসদ মাননীয় শ্রী অভিজীৎ মুখার্জি । তিনি ALIMCO র সহযোগিতায় প্রত্যেক বিধান সভা এলাকায় ডাক্তার বাবুদের উপস্থিতিতে প্রতিবন্ধীদের চিহ্নিত করা হয়েছিল গত ১০ই অক্টোব১৭ এবং এই শিবিরের মাধ্যমে প্রতিবন্ধীদের ট্রাইসাইকেল, কানে শোনার যন্ত্র, স্টিক,হুইল চেয়ার সহ প্রায় ১২ রকমের সামগ্রী বিভিন্ন শিবিরের মাধ্যমে বিতরণ করা হয়েছে বলে মোহন মাহাতো জানান ।
সাংসদ অভিজীৎ মুখার্জি বলেন প্রাক্তন সাংসদ প্রনব মুখার্জি প্রতিবন্ধীদের কল্যাণার্থে এর সূচনা করেছিলেন আমি কেন্দ্রীয় সরকারের ALIMCO র সহযোগিতায় সেটা চালিয়ে যাওয়ার যাচ্ছি ।
এদিন উপস্থিত ছিলেন মোহন মাহাতো,হাসানুজ্জামান বাপ্পা, রজত দাস বাপি চ্যাটার্জি প্রমুখ নেতৃবৃন্দ । ছবি ও তথ্য – সুমন্ত  দাস