চটজলদি চাউমিন দিয়ে বানিয়ে ফেলুন আপনার টিফিন চাউলেট

ব্যস্ত সময়ের মধ্যে ভাবছেন ঘরোয়া নতুন স্বাদের দ্রুত করা যাবে অথচ শহরের ফাস্টফুড থেকে দূরেও থাকতে চাইছেন। তাহলে চলুন চটজলদি বাড়িতে থাকা চাউমিন, ডিম, সস, আর সামান্য কিছু সব্জি দিয়ে একটু অন্যরকম স্বাদ আস্বাদন করি। আজ তাই আমরা দেখাবো চাউলেট (চাউমিন+ওমলেট)।

উপকরণে আসি :
দিতে চাইলে অনেককিছুই দেওয়া যায়। তবে বাড়িতে সমান্য কয়েকটা জিনিস থাকলেই তা করা ও ভালোভাবে খাওয়া দুটোই যায়। লাগবে ৫-১০মিনিট জলে ভেজানো চাউমিন। একজনের হলে এক-দেড় কাপই যথেষ্ট। একটা ডিম। আন্দাজ মতো লবণ আর ধনেপাতা। ৫-৬ চামচ সাদা তেল।
এটুকু থাকলে চাউলেট তৈরি হয়ে যাবে। এরপর আপনার ইচ্ছেমতো বা বলা যায় বাড়িতে যা সব্জি বা সস আছে তাই দিয়ে কাজ চলে যাবে। যেমন চাউলেট-এর ওপড় দেওয়ার জন্য শশা, গাজর, কাঁচালঙ্কা, গোলমরিচ গুড়ো, পাতি লেবুর রস, টমেটো সস্, চিলি সস্ থাকলে তাও দিতে পারেন। (হাতে কাটার সময় না থাকলে বাড়িতে থাকা গ্রেটার দিতে চটপট গ্রেট করেও দিতে পারেন)।

প্রণালী :
একটা ফ্রাইংপ্যানে সাদা তেল দিয়ে গরম করে নিন তারপর ভেজানো চাউমিন খেকে জল ঝড়িয়ে একটা পাত্রে ডিম ফাটিয়ে তারমধ্যে ওই চাউমিন, স্বাদমতো লবণ আর ধনেপাতা কুচানো দিয়ে ভালোভাবে ফেটিয়ে নিন। ডিমের ওমলেট ভাজার মতো দুপাশ ভালোভাবে ভেজে নিন।তৈরি চাউলেট।
স্বাদ বাড়ানোর জন্য এবার বাড়িতে থাকা শশা, পিঁয়াজ, কাঁচালঙ্কা, গোলমরিচ গুড়ো, চাটমশলা গুড়ো, লেবুর রস, সস্ দিয়ে রোলের মতো পরিবেশন করুন অথবা নিজেে উপভোগ করুন।

ছবি : গুগুল