বাঁকুড়ায় ২৪ ঘণ্টায় জেলায় আক্রান্ত শতাধিক

করোণা আক্রান্তের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী বাঁকুড়া জেলা জুড়ে। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে করোণায় আক্রান্ত হয়েছেন ১০৫ জন। তবে জেলা স্বাস্থ্য দপ্তরের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে বাঁকুড়া পৌরসভা এলাকায় নতুন করে করোনার সংক্রমণ দিন দিন বেড়েই চলায়। গত ২৪ ঘন্টায় ২৩ জন বাঁকুড়া পৌর এলাকার বাসিন্দা শরীরে করোনা সংক্রমন মিলেছে। এবার করোনা সংক্রমনের হদিস মিলল বাঁকুড়া জেলা সংশোধনাগারে। গত কয়েকদিন আগেই বাঁকুড়া জেলা সংশোধনাগারে এক কয়দির করোনা সংক্রমন দেখা দেওয়ায়, বাঁকুড়া জেলা সংশোধনাগারে সব কয়দি, পুলিশ ও কারা দপ্তরে চাকুরীরত কর্মীদের পরীক্ষার সিদ্ধান্ত নেয় জেলা স্বাস্থ্য দপ্তর। সেই অনুযায়ী গতকাল একটি বিশেষ টিম বাঁকুড়া জেলা সংশোধনাগারে গিয়ে তাদের লালারসের নমুনা সংগ্রহ করে। গতকাল রেপিড় টেস্টের রিপোর্ট অনুযায়ী ২০ জনের শরীরে করোনা সংক্রমনের পাওয়া গেছে। এই তথ্য নিশ্চিত করতেই প্রয়োজনে সংক্রমিতদের পুনরায় লালারসের নমুনা সংগ্রহ করে আর টি পিসি আর যন্ত্রের পরীক্ষা করা হবে বলে জানা যাচ্ছে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে। তাদের একটি আলাদা সেলে করোনটাইন করার ব্যবস্থা করছে কারা দপ্তরও।

অন্যদিকে গত ৭২ ঘণ্টায় বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে মোট ৮ জনের শরীরে করোনা সংক্রমনের হদিস মিলেছে। তার মধ্যে দুজন চিকিৎসক একজন নার্সিং স্টাফ পাঁচজন জন রোগী রয়েছে। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে এ পর্যন্ত মোট ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এমনটাই খবর হাসপাতাল সূত্রে।

সবমিলিয়ে করোনা সংক্রমনের থাবা যেভাবে চওড়া হচ্ছে বাঁকুড়া জেলা জুড়ে তাতে চিন্তার ভাঁজ বাড়ছে স্বাস্থ্য দফতরের কর্তাদের কপালে। তবে আশার কথা একটাই করণা আক্রান্তের সংখ্যা যেভাবে বেড়ে চলেছে পাল্লা দিয়ে সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা টাও কম নয়।