কাটোয়ার চাণ্ডুলী গ্রামে চলছে ফুটবল খেলা

‘চান্ডুলী’ আর ‘ফুটবল’ দুটো শব্দ হাত ধরাধরি করে হেঁটে চলেছে দীর্ঘদিন ধরে চান্ডুলীর গ্রাম প্রান্তরে। মাঝে মাঝেই দূর দূরান্তের ফুটবলপ্রেমীদের আমন্ত্রণ করে ফুটবল প্রতিযোগিতার ধারাকে এগিয়ে নিয়ে চলেছিল -কাটোয়ার চান্ডুলী ফুটবল ক্লাব। সেই ধারায় নতুন করে অংশগ্রহন করে নজির সৃষ্টি করল চান্ডুলী তাস কমিটি।

চান্ডুলী ফুটবল ক্লাবের সহযোগিতায়, চান্ডুলী তাস কমিটির পরিচালনায় দুইদিন ব্যাপী চান্ডুলী উচ্চ বিদ্যালয় মাঠে চলে নক আউট ফুটবল প্রতিযোগিতার আসর। গত ২৩ শে সেপ্টেম্বরের পর আজ দ্বিতীয় রাউন্ড তথা ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় অংশ নেয় মোট ষোলটি দল। পূর্ববর্ধমান জেলার বাইরে ভিনজেলা মুর্শিদাবাদ, বীরভূম থেকে কয়েকটি দল অংশ নিয়েছে বলে জানায় কমিটি।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট সমাজসেবী সুশান্ত বটব্যাল, দোলগোবিন্দ দাস, মানস মন্ডল সহ বহু বিশিষ্ট জনেরা। বিজয়ী দল ও বিজিত দলকে ট্রফি সহ যথাক্রমে ১০০০০/- ও ৭০০০/- টাকা পুরষ্কারমূল্য সহ প্রত্যেকটি ম্যাচের ম্যান অফ দ্যা ম্যাচ, বেস্ট গোলকিপার, ডিফেন্সার, সর্বোচ্চ গোলদাতা, ম্যান অফ দ্যা সিরিজ কে পুরষ্কৃত করা হবে জানান তাস কমিটির সম্পাদক ক্ষেত্রনাথ বৈরাগ্য। সেমি ফাইনাল খেলে গোয়াই ফুটবল ক্লাব, মালিহা ফুটবল ক্লাব, বিজয়নগর ফুটবল ক্লাব, রায়েরপাড়া ফুটবল ক্লাব।

ফাইনালে বিজয়নগর ৩/০ গোলে মালিহাকে হারিয়ে ট্রফি জিতে নেয়।

ছবি ও তথ্য গৌরনাথ চক্রবর্ত্তী,পূর্ব-বর্ধমান।