বিদ্যুতের বিল মুকুবের দাবি ডিওয়াইএফ -র

বিদ্যুতের বিল মুকুবের দাবি ডিওয়াইএফ -র

করোনা পরিস্থিতিতে লকডাউন চলাকালীন বিদ্যুতের বিল মুকুব সহ ৯ দফা দাবিতে ডাবলুবিএসইডিসিএল-র চাঁচল সিসিসি-র সহকারী বাস্তুকার তথা স্টেশন ম্যানেজারের কাছে ডিওয়াইএফ –র চাঁচল লোকাল কমিটির পক্ষ থেকে মঙ্গলবার ডেপুটেশন দেওয়া হয় ।

দাবি রয়েছে , লকডাউন চলাকালীন বিদ্যুতের বিল মুকুব করতে হবে ।এই সংকটের সময়ে বকেয়া বিলের উপর কোন ফাইন নেওয়া চলবেনা । বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করা যাবেনা ।প্রতিমাসেই বিল নিতে হবে । সুজাগঞ্জ এলাকাকে চাঁচল ফিডারের আওতায় আনতে হবে । খারাপ ট্রান্সমিটারের পরিবর্তন দ্রুততার সঙ্গে করতে হবে । ভুয়ো বিল সংশোধন দ্রুততার সঙ্গে করতে হবে ।অস্থায়ী কর্মীদের সাম্মানিক বেতন বন্ধ করা চলবেনা ।

তাদের ছাটাই করা চলবেনা । কৃষিকাজে ব্যবহৃত বিদ্যুতের বিলে বেশি করে ভর্তুকির ব্যবস্থা করতে হবে । ডিওয়াইএফ –র চাঁচল লোকাল কমিটির সম্পাদক সানাউল্লাহ খান বলেন , “ ৯ দফা দাবিতে ডেপুটেশন দেওয়া হয় । মূল দাবি , লকডাউন চলাকালীন বিদ্যুতের বিল মুকুব করতে হবে ।

আর এই সংকটের সময়ে বকেয়া বিলের উপর কোন ফাইন নেওয়া চলবেনা ও সংযোগ বিচ্ছিন্ন করা যাবেনা । পাশাপাশি, প্রতিমাসেই বিল নেওয়া সহ সুজাগঞ্জ এলাকাকে চাঁচল ফিডারের আওতায় আনার দাবির কথাও কর্তৃপক্ষের জানান হয়েছে। ”
ডাবলুবিএসইডিসিএল-র চাঁচল সিসিসি-র সহকারী বাস্তুকার তথা স্টেশন ম্যানেজার স্বরাজ দাস বলেন , “ তাঁদের দাবির কথা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জানাব ।” ( ছবি ও তথ্য : দেবাশিস ঘোষ , চাঁচল)